• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে তাপদাহের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে লোডশেডিং, জনজীবন অতিষ্ঠ ভৈরব কৃষকের মাঝে ভুর্তকি মুল্যে কম্বাইন্ড হারভেস্টার বিতরণ রফিকুল ইসলাম মহিলা কলেজ ভৈরবে গরমে বিপর্যস্ত শিক্ষার্থীদের মাঝে শরবত বিতরণ হিটস্ট্রোকে প্রাক্তন ফুটবলারের মৃত্যু ভৈরবে মাজারের খাদেম হত্যা মামলার ৪ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ তীব্র তাপদাহে ভৈরবে ডাক বাংলোর কন্ট্রোল রুমে আগুন হোসেনপুরে চাচাকে ছুরিকাঘাতে হত্যা করা ভাতিজা গ্রেফতার পাকুন্দিয়ায় কালেজ ছাত্র শরীফ হত্যার বিচারের দাবীতে এলাকাবাসীর বিক্ষোভ জবরদস্তি প্রসবে পা ভেঙেছে, দোষ হয়েছে সূর্যগ্রহণের বাজিতপুরে পাওয়ার গ্রিড উপকেন্দ্র চালু না হওয়ায় লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন

কিশোরগঞ্জে এসডিজি বিষয়ক নেটওয়ার্কের ষান্মাসিক সভা

এসডিজি বিষয়ক নেটওয়ার্কের সভায় আলোচকবৃন্দ। -পূর্বকণ্ঠ

কিশোরগঞ্জে এসডিজি বিষয়ক
নেটওয়ার্কের ষান্মাসিক সভা

# মোস্তফা কামাল :-

কিশোরগঞ্জে সরকারের এসডিজি বাস্তবায়ন বিষয়ক নেটওয়ার্কের ষান্মাসিক সভা হয়েছে। ‘গণতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের অংশগ্রহণ’ প্রকল্পের উদ্যোগে সভাটি হয়েছে। নেটওয়ার্কের সহ-সভাপতি অধ্যক্ষ সুলতানা সাজিদা ইয়াসমিনের সভাপতিত্বে আজ ২০ আগস্ট বৃহস্পতিবার সকালে জেলা শহরের বত্রিশ এলাকায় বেসরকারি সংস্থা পপি’র মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি জেলা মহিলা বিষয়ক কার্যালয়ের উপ-পরিচালক মামুন-অর রশিদ, বিশেষ অতিথি জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ শহীদুল্লাহ ছাড়াও বক্তব্য রাখেন পপি’র জেলা সমন্বয়ক মো. ফরিদুল আলম, প্রকল্প সমন্বয়ক ফেরদৌস আলম, জেলা প্রেসক্লাবের সভাপতি মোস্তফা কামাল, অ্যাডভোকেট হামিদা বেগম, দুর্বার মহিলা সংস্থার সভাপতি হাসিনা হায়দার চামেলী, সদর উপজেলার মাইজখাপন ইউপি সদস্য আনোয়ারা বেগম, নিকলীর ছাতিরচরের নেটওয়ার্ক কর্মি আইরিন আক্তার প্রমুখ।
প্রধান ও বিশেষ অতিথিসহ অন্যান্য বক্তা বলেছেন, সরকার এখন বিধবা ও স্বামী পরিত্যক্তা নারীসহ সমাজের অবহেলিত অংশকে ভাতা দিচ্ছে। তাদেরকে সাবলম্বী করার জন্য বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। ঋণ দিয়ে তাদের নিজের পায়ে দাঁড়ানোর ব্যবস্থা করছে। এই সুযোগগুলো সততা আর আন্তরিকতার সঙ্গে কাজে লাগাতে হবে। তাহলে কেবল নারীর ক্ষমতায়নই হবে না, দেশও উন্নয়নের পথে এগিয়ে যাবে। চলমান করোনা মহামারির সময়ও সরকার বিভিন্নভাবে অসহায় মানুষকে সহায়তা করছে। এক সময় ভাতার পরিমাণ ও ভাতাভোগির সংখ্যা কম ছিল। কিন্তু দিন দিন তা বৃদ্ধি পাচ্ছে। তারা বলেন, নারীরা আয় উপার্জন করতে পারলে পারিবারিক কলহ অনেকাংশে কমে যাবে, সমাজ ও পরিবারে নারীদের সম্মান বৃদ্ধি পাবে। নারীদের গৃহস্থালি কাজকে অর্থমূল্যের স্বীকৃতি দেয়ার জন্যও কোন কোন বক্তা সরকারের কাছে দাবি জানিয়েছেন। একটি সমতাভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় সবাইকে কাজ করার জন্যও বক্তাগণ আহবান জানিয়েছেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *